খালেদা অসুস্থ, ফিরে গেলেন প্রধানমন্ত্রী

প্রকাশঃ জানুয়ারি ২৪, ২০১৫ সময়ঃ ৮:৫৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:০৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

pmmmmবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে এসে তার কার্যালয়ের সামনে থেকে ফিরে গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তাঁর সঙ্গে ছিলেন ক্যাবিনেটের মন্ত্রী তোফায়েল আহমেদ, আমির হোসেন আমুসহ প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও দলের সিনিয়র নেতৃবৃন্দরা।

শনিবার রাত ৮টা ৩৭ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের নেতৃবৃন্দকে নিয়ে খালেদা জিয়ার কার্যালয়ে যান। তবে, খালেদা জিয়ার অসুস্থ থাকার কারণে তারঁ সঙ্গে দেখা করতে পারেননি প্রধানমন্ত্রী।

শনিবার বেলা সাড়ে ১২টায় মালয়েশিয়াতে মারা যান খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো।

খালেদা জিয়াকে সমবেদনা জানাতে রাত সাড়ে ৮ টার পর তার গুলশান কার্যলয়ে যাওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

সেই পরিপেক্ষিতে রাত ৮টা ৩৭ মিনিটের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুলশান কার্যালয়ের সামনে পৌঁছান। বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাসের পক্ষ থেকে জানানো হয় খালেদা জিয়া অচেতন রয়েছেন।

শেখ হাসিনা গুলশানের কার্যালয়ে সামনে এসে পৌঁছার পর প্রধানমন্ত্রী নিরাপত্তায় নিয়োজিত একজন কর্মকর্তা ইশারায় তাঁকে (প্রধানমন্ত্রী) ‘না’ ইঙ্গিত দিয়েছিলেন। এর তিন মিনিট পরে গাড়ি থেকে নেমে আসেন প্রধানমন্ত্রী।

এসময় আওয়ামী লীগের উপদেষ্টা ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ শিমুল বিশ্বাসকে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসেছেন। তিনি বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করবেন। ওই সময় শিমুল বিশ্বাস জানান, খালেদা জিয়া অচেতন। তিনি সুস্থ্ হওয়ার পর সাক্ষাতের বিষয়ে আপনাদের জানানো হবে। এর পরই ফিরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে প্রধানমন্ত্রীর আসার ঠিক ১৫ মিনিট আগে সাংবাদিকদেরকে খালেদার অসুস্থ্যতার কথা জানান শিমুল বিশ্বাস। সেই সঙ্গে তাকে ঘুমিয়ে রাখার কথাও জানান তিনি।

শিমুল বিশ্বাস বলেন, “ছেলের মৃত্যুতে খালেদা জিয়া অসুস্থ্য হয়ে পড়েছেন। তাই তাকে ইনজেকশন দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে।”

তিনি জানান, ঘুম থেকে জাগার পর খালেদা জিয়ার সাথে আলাপ করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলে।

উল্লেখ্য, ২০০৯ সালের মে মাসে শেখ হাসিনার স্বামী ড. ওয়াজেদ মিয়ার মৃত্যুর পর ধানমণ্ডির সুধা সদনে গিয়েছিলেন বেগম খালেদা জিয়া। সে সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সমবেদনা জানান এবং দুই নেত্রীর মধ্যে কিছুক্ষণ কথাও হয়

প্রতিক্ষণ /এডি/পলাশ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G